কুমিল্লা সদর দক্ষিণে জাতীয় কন্যাশিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

মাজহারুল ইসলাম বাপ্পি।।

জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে মঙ্গলবার (৪ অক্টোবর) র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এবছর জাতীয় কন্যা শিশু দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল ‘সময়ের অঙ্গীকার,কন্যাশিশুর অধিকার’।

জাতীয় কন্যা শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার। সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ বিল্লাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশুরাই জাতির ভবিষ্যত। তারাই আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে। জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে গড়ে তুলবে সকলের জন্য কল্যাণকর নতুন বিশ্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ও কন্যাশিশুদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মেয়েদের বিনা বেতনে অধ্যয়নসহ উপবৃত্তি প্রদন করা হচ্ছে। সরকারের এ সকল পদক্ষেপের ফলে মেয়েদের শিক্ষার হার বেড়েছে, বাল্যবিবাহ ও যৌতুকের হার কমে এসেছে। মেয়েরা এখন খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত হয়ে ঈর্ষণীয় সফলতা প্রদর্শন করছে। সম্প্রতি বাংলাদেশের মেয়েরা সাফ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জয়ের মাধ্যমে অনন্য ইতিহাস সৃষ্টি করেছে।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর, উপজেলা সমাজ সেবা অফিসার শামিমা শারমিন, একাডেমিক সুপারভাইজার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । অনুষ্ঠান সঞ্চালনা করেন জেন্ডার প্রমোটর মাহমুদা আক্তার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!